Translate

কন্টেন্ট নীতি

kobikolpolota banner

কবিকল্পলতা কন্টেন্ট নীতি
প্রিয় লেখক বৃন্দ কবিকল্পলতা ব্লগের কন্টেন্ট নীতি সম্পর্কে আপনাদের বিস্তারিত জানা অবশ্যই প্রয়োজন। ব্যক্তিগত অনুরোধের মাধ্যমে যারা কবিকল্পতায় স্বরচিত কবিতা, গল্প, গান, প্রবন্ধ ইত্যাদি প্রকাশ করতে চান এই নীতি তাদের প্রতি কার্যকর হবে এবং স্টেপ বাই স্টেপ অনুসরণ করতে হবে। যদি কেউ এই নীতির অপব্যবহার বা অবমাননা করেন তবে তাকে, বহিষ্কার অথবা ব্লক করার পূর্ণ স্বাধীনতা কবিকল্পলতার রয়েছে।


কিভাবে নতুন লেখা প্রকাশ করবেন?
কবিকল্পলতায় নতুন লেখা প্রকাশ করার জন্য মেইল  ঠিকানা kobikolpolota@gmail.com এ মেইল করতে হবে। অবশ্যই প্রতিটি লেখার সঙ্গে লেখকের সম্পূর্ণ নাম এবং লেখার শিরোনাম ও বিষয় উল্লেখ করতে হবে। অন্যথায় লেখা বাজেয়াপ্ত করা হবে।


লেখা প্রকাশের পূর্বে সতর্কীকরণ
সুধী লেখক বৃন্দ আপনাদের স্বরচিত প্রতিটি লেখার প্রতিলিপি রেখে তারপর প্রকাশের জন্য আবেদন করবেন। কারণ যান্ত্রিক ত্রুটি অথবা সার্ভারের গোলযোগের কারণে কোনো লেখা ডিলিট হলে কবিকল্পলতা দায়ী থাকবে না।


এক দিনে কটি লেখা প্রকাশ করবেন
এক দিন অর্থাৎ ২৪ ঘন্টায় দুটির বেশি লেখা প্রকাশ করা যাবে না। ভারতীয় সময় অনুযায়ী জিরো আওয়ার টাইম অর্থাৎ রাত্রি ১২টার পর থেকে পরের দিন রাত্রি ১১:৫৯:৫৯ পর্যন্ত এক দিন ধরা হবে। যদি কেউ এক দিনে দুটি র বেশি লেখা প্রকাশ করার অনুরোধ পত্র জমা দেন তবে তার দুটি লেখাই প্রকাশ করা হবে এবং বাকীগুলি ব্যান করা হবে কিন্তু পরবর্তী দিনে সেই লেখা গুলি আবার প্রকাশ করার জন্য আবেদন করা যাবে।


কবিকল্পলতা কিভাবে একটি নতুন লেখা প্রকাশ করে
আপনাদের স্বরচিত লেখা প্রকাশের আবেদনের পর কবিকল্পলতার এডমিন সেই লেখাটি রিভিউ করে তারপর প্রকাশের যোগ্য হলে নির্দ্বিধায় ওয়েবসাইটে প্রকাশ করে।


কিভাবে বুঝবেন আপনার লেখা প্রকাশিত হয়েছে
কবিকল্পলতার এডমিন আপনাদের অনুরোধের লেখা প্রকাশ করার পর একটি ইমেইলের মাধ্যমে জানিয়ে দেবে।


কবিকল্পলতায় প্রকাশিত লেখা আপনি কি অন্য কোনো ওয়েবসাইটে প্রকাশ করতে পারবেন?
দয়া করে নোট করুন কবিকল্পলতায় প্রকাশিত স্বরচিত লেখা গুলি আপনি অন্য কোনো ওয়েবসাইটে প্রকাশ করতে পারবেন না এবং অন্য সাইটে পূর্বে প্রকাশিত কোনো লেখা কবিকল্পলতায় প্রকাশের আবেদন করবেন না। কারন এতে কবিকল্পলতা ওয়েবসাইটের কপিরাইট আইন লঙ্ঘিত হয়।


ভাষা ব্যবহারে সতর্কতা
প্রতিটি লেখার ভাষা ব্যবহারে লেখককে সংযমতা বজায় রাখতে হবে। গালাগালি অথবা অশ্লীল শব্দের ব্যবহার করা চলবে না। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানে এমন বক্তব্য প্রকাশ করা পুরোপুরি নিষিদ্ধ। যৌনতা সম্পর্কিত কোন শব্দ প্রয়োগ করা যাবেনা। রাজনৈতিক অস্থিরতা মূলক অথবা রাজনৈতিক সমর্থন মূলক কোনো লেখা প্রকাশ করা যাবেনা। ব্যক্তিগত আক্রমণ ও উষ্কানি মূলক মতবাদ বা অশান্তি সৃষ্টি করে এমন বক্তব্য প্রকাশ করবেন না।


কপিরাইট আইন
কবিকল্পলতায় অংশ গ্রহণ করা সকল লেখকদের কপিরাইট আইন শৃঙ্খলা মেনে চলতে হবে। অন্য কোনো কবির বা লেখকের লেখা আংশিক বা সম্পূর্ণ কপি করে এখানে প্রকাশিত করার অনুরোধ করবেন না। যদি কেউ এই আইনের বিরোধিতা করেন তবে তাকে বিনা সতর্কতায় বহিষ্কার করা হবে। Kobikolpolota.in ওয়েবসাইটে প্রকাশিত কোনো লেখা, মন্তব্যের কপিরাইট ও দায়ভার এর লেখকের কবিকল্পলতার এডমিনের নয়। যদি কোনো ব্যক্তির লেখা চুরি হয়ে থাকে তবে তিনি তার সাধ্যমত অপব্যবহারকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন। কবিকল্পলতার দায়বদ্ধতা সম্পর্কে বিস্তারিত জানতে Disclaimer অংশটি  দেখুন।


কন্টেন্ট নীতি পরিবর্তন
কবিকল্পলতা ওয়েবসাইটের কন্টেন্ট নীতি যে কোনো সময়ে পরিবর্তন হতে পারে। যখন নতুন নীতিমালা যোগ করা হবে তখন ওয়েবসাইটে পোস্টের মাধ্যমে ব্যবহারকারী সদস্যদের জানিয়ে দেওয়া হবে। যদি কোনো কারণে কন্টেন্ট নীতি পরিবর্তনের নোটিশ না দেওয়া হয় তবে ওয়েবসাইটের নীচে দেওয়া 'Content Policy' অংশে এসে দেখে নিতে হবে।


শর্তাবলী
কবিকল্পলতা মনে করে আপনারা এই সকল কন্টেন্ট নীতিমালা মেনেই Kobikolpolota.in ওয়েবসাইট ব্যবহার করবেন।


যোগাযোগ
যদি আপনাদের এই কন্টেন্ট নীতি সম্পর্কে কোনো প্রশ্ন থাকে তবে ইমেইল করুন kobikolpolota@gmail.com

বৈশিষ্ট্যপূর্ণ পোস্ট গুলি

[getBlock results="5" label="random" type="block1"]