ফল্গু বসু

Sesh drishya kobita lyrics : শেষ দৃশ্য – ফল্গু বসু

মেঘ ছিঁড়ে গেলে চলচ্চিত্রে আশা পারেখ গান গায় মেঘের ভেতরে সে গান সত্যিই দেখার মত বাটিক প্রিন্টের শাড়ীরা ভাসে মিনিবাসের জানালায়; শুকনো ঘাসের ওপর বৃষ্টিই পড়লে ঘাম ঝরাতে ঝরাতে শেষ দৃশ্যেও ঝড়ের সাথে পাল্লা দিয়ে উড়ে যায় পাখি সিং ড্রাইভার  ।

Read MoreSesh drishya kobita lyrics : শেষ দৃশ্য – ফল্গু বসু

Otoprot Kobita Falgu Basu : ওতপ্রোত – ফল্গু বসু

আমাদের সহায়তা লুঠ হবার সময় আমরা দৃশ্যের ভেতরে ছিলাম। আহত মেঘ, বিধ্বস্ত বালিকাগণ ইচ্ছে থাকলেও রুখে দাঁড়াবার জো ছিল না, ত্রাস পাঠাচ্ছিল হাওয়া; উপদ্রব বুঝবার আগেই আমি আমাদের থেকে আলাদা হলাম পুনরায় আমাদের দিবস রজনী চলছে, নিরাসক্ত কেউ কারো মুখের…

Read MoreOtoprot Kobita Falgu Basu : ওতপ্রোত – ফল্গু বসু

Vasan kobita lyrics Falgu Basu : ভাসান – ফল্গু বসু

কেবল নাতাশার মা জানতো আমি জলের ওপর বসেছিলাম, আঙুলে চরকের ধূলো, শূণ্যের তাৎপর্য কেউ নষ্ট করেনি আলোই বাতাস, আর ছায়া তবু সদাহাস্যময় জলে কারা যেন রাইরাজ্য ডুবিয়ে দিয়ে গেল ।

Read MoreVasan kobita lyrics Falgu Basu : ভাসান – ফল্গু বসু

Bangla kobita Vromor : ভ্রমর – ফল্গু বসু

ছাপোষা ভ্রমর আমি, সেই কালো ভ্রমর নই গো কিশোরবয়সে শুধু কিছুকাল ইচ্ছে হয়ে ছিল ঈগলের জাল থেকে পৃথিবীকে মুক্ত করে যাবো,; ইচ্ছে, না রোমাঞ্চ,তাও ভালো করে বুঝতে পারিনি । ঈগল ক্ষমতাবতী পাখী,ভূগোল ধরেছে ঠোঁটে তবু আমি অন্ধকারে বহু দেয়াল লিখেছি…

Read MoreBangla kobita Vromor : ভ্রমর – ফল্গু বসু

কবিকল্পলতা অনলাইন প্রকাশনীতে কবিতা ও আবৃত্তি প্রকাশের জন্য আজ‌ই যুক্ত হন। (কবিকল্পলতায় প্রকাশিত আবৃত্তি ইউটিউব ভিউজ ও সাবস্ক্রাইবার বাড়াতে সহায়তা করে)